1. admin@bangladeshtimes71.com : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

‘বুড়োদের’ নিয়েই প্রথম শিরোপা বরিশালের

বাংলাদেশ টাইমস ৭১ ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ৯১ বার পঠিত

‘বুড়োদের’ নিয়েই প্রথম শিরোপা বরিশালের

ক্রীড়া প্রতিবেদক

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের শুরু থেকেই বরিশালের ফ্রাঞ্চাইজি দলটিকে বলা হচ্ছিল বুড়োদের দল। বাংলাদেশ জাতীয় দলের একাধিক অভিজ্ঞ খেলোয়াড় থাকার পরেও খুব বেশি পাত্তা দেওয়া হচ্ছিল না তাদের। তবে শেষ পর্যন্ত এই বুড়োরাই ভেল্কি দেখাল। ফেভারিট ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ‘বুড়ো’ হারের ভেল্কিতে হারিয়ে নিজেদের ইতিহাসের প্রথম শিরোপা জয় করল ফরচুন বরিশাল।

শুক্রবার (১ মার্চ) মিরপুরে হোম অব ক্রিকেট খ্যাত শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লার দেওয়া ১৫৫ রানের টার্গেটে ৬ উইকেট এবং ৮ বল বাকি থাকতেই পেরিয়ে যায় বরিশাল। বরিশালের পক্ষে কাইল মায়ার্স সর্বোচ্চ ৪৬ রান করেন।

১৫৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় দুই ওপেনার তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজের। উদ্বোধনী জুটিতেই ৮ ওভারে ৭৬ রান যোগ করে দলকে শক্ত ভিত এনে দেন তারা। ২৬ বলে ৩৯ রান করে তামিম ফেরার পর মিরাজও ফেরেন ২৯ রান করে।

দুই ওপেনার ফেরার পর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও কাইল মেয়ার্স। তৃতীয় উইকেট জুটিতে তাদের করা ৫৯ রানেই ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় বরিশালের হাতে। মেয়ার্স ৩০ বলে ৪৬ রান করে ফিরলেও ততক্ষণে কুমিল্লার আশা এক প্রকার শেষ। পরে মুশফিক ১৩ রানে আউট হলেও শিরোপা নিশ্চিত করতে বেগ পেতে হয়নি ডেভিড মিলার ও মাহমুদউল্লাহ রিয়াদের।

প্রথম শিরোপা জয়ে বরিশালের লক্ষ্য ১৫৫ রান
এর আগে টস হেরে প্রথমে ব্যাট করে মাহমুদুল হাসানের ৩৮ ও আন্দ্রে রাসেলের ক্যামিওতে ভর করে ৬ উইকেটে ১৫৪ রান করে কুমিল্লা। বরিশালের পক্ষে দুইটি উইকেট নেন জেমস ফুলার।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর